ঢাবি উপাচার্যের সঙ্গে জার্মান অধ্যাপকের সাক্ষাৎ

ঢাবি উপাচার্যের সঙ্গে জার্মান অধ্যাপকের সাক্ষাৎ

125
0
SHARE

জার্মানির হামবোল্ড বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স অনুষদের আন্তর্জাতিক সমন্বয়ক অধ্যাপক ড. ফ্রাঙ্ক রিজবেক গতকাল ২ অক্টোবর ২০১৬ রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর অফিসে সাক্ষাৎ করেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক মো. ওবায়দুল হক উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন। এ সময় তাঁরা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জার্মানির হামবোল্ড বিশ্ববিদ্যালয়ের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে সোলার ও উইন্ড এনার্জি বিষয়ে পারস্পরিক সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালনা সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে মতবিনিময় করেন। এ ব্যাপারে আগামী ৪ অক্টোবর ২০১৬ তারিখে ঢাবি উপাচার্য দফতরে এই সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য তাঁরা সিদ্ধান্তে উপনীত হন। এই চুক্তির আওতায় উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে বিজ্ঞানী, গবেষক, শিক্ষক ও শিক্ষার্থী বিনিময় এবং সেমিনার ও ওয়ার্কশপ আয়োজনের সম্ভাব্যতা নিয়েও তাঁরা মতবিনিময় করেন।

উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রম ও সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারে গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিকে ধন্যবাদ জানান।

NO COMMENTS

LEAVE A REPLY