ঢাবি উপাচার্যের সঙ্গে রাশিয়ার রাষ্টদূতের সাক্ষাৎ

ঢাবি উপাচার্যের সঙ্গে রাশিয়ার রাষ্টদূতের সাক্ষাৎ

153
0
SHARE

বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত মি. আলেকজান্ডার ইগনাটভ গতকাল ২৩ আগস্ট ২০১৬ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে  তাঁর অফিসে সাক্ষাৎ করেন। এসময় তাঁর সাথে রাশিয়ান দূতাবাসের এ্যাটাচে আনাস্তাাসিয়া নিমোভা উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন। এ সময় বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় করার বিষয়ে তাঁরা মতবিনিময় করেন। রাশিয়ান রাষ্ট্রদূত মি. আলেকজান্ডার ইগনাটভ উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিককে জানান যে, রাশিয়া শিগগিরই বিভিন্ন বিষয়ের ওপর বিশেষ করে শিল্প, সাহিত্য, সংস্কৃতি, ইতিহাস ও বিজ্ঞান সংক্রান্ত ৫০০টি মূল্যবান পুস্তক ঢাকা বিশ্ববিদ্যালয়কে উপহার দিবে। এছাড়া, তাঁরা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রাশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরো বৃদ্ধির ব্যাপারে  আলোচনা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগে রাশিয়ান সরকারের সাহায্য-সহযোগিতা অব্যাহত রাখা হবে বলে রাশিয়ার রাষ্ট্রদূত উপাচার্যকে অবহিত করেন।

উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশ ও সাহায্য-সহযোগিতা অব্যাহত রাখার জন্য রাশিয়ান রাষ্ট্রদূত ও রাশিয়ান সরকারকে ধন্যবাদ জানান।

NO COMMENTS

LEAVE A REPLY